1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীত হলে টেকসই যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত হবে: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ২৬২ বার পঠিত

 

শনিবার,(০৪নভেম্বর): সিলেট-তামাবিল ৫৬.১৬ কিলোমিটার মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ চার লেনে উন্নীত হলে টেকসই, নিরাপদ যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত এবং সিলেট অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হবে। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন শনিবার ৪ নভেম্বর সিলেট-তামাবিল সড়কের সুরমা গেইট এলাকায় সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প প্যাকেজ -২ এর ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট-ঢাকা মহাসড়কের ব্যয় ১৭ হাজার কোটি এবং সিলেট-তামাবিল মহাসড়কের ব্যয় ধরা হয়েছে প্রায় চার হাজার কোটি টাকা। তবে কাজ একটু দীর্ঘায়িত হচ্ছে কারণ অন্যের জায়গায়-জমি অধিগ্রহণ করতে দেরি হয়।

স্থানীয় নেতৃত্ব ও মিডিয়াকে কাজ দেরি হওয়ার কারণ অনুসন্ধানের আহবান জানিয়ে তিনি বলেন, কাজ দেরি হলে ব্যয়ও বেড়ে যাবে। উন্নয়ন কাজ সঠিকভাবে হচ্ছে কি না সেটা মনিটরিং করা দরকার- এ দায়িত্ব আপনাদের। পৃথক এসএমভিটি লেনসহ চার লেনে উন্নীতকরণ প্রকল্পের ফলে, দক্ষিণ এশিয়া জাতি গোষ্ঠীর মধ্যে উপ-আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে বাণিজ্য সম্প্রসারণ, বৈদেশিক ও দেশীয় বিনিযোগ বৃদ্ধিকরণ; প্রকল্প এলাকার মানুষের কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে জীবন জীবিকার মান উন্নয়ন; এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন এবং একটি নিরাপদ, টেকসই যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতকরণ হবে।
এ প্রকল্পের আওতায় রয়েছে ৫টি সেতু, ২২টি কালভার্ট, ১১টি ফুটওভার ব্রীজ, ৭টি বাস স্ট্যান্ড, ৬টি ইউলুপ এবং একটি টোলপ্লাজা উন্নয়ন প্রকল্পটি ২০২৫ সালের জুন মাসে শেষ হওয়ায় কথা রয়েছে। প্রকল্পের সহযোগিতায় রয়েছে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেষ্টমেন্ট ব্যাংক (AIIB)।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..